বিনোদন

আরিফিন শুভর ১০ কাঠার প্লট বাতিল!

বিনোদন প্রতিবেদন

মুজিব সিনেমায় অভিনয় করে আলোচনায় আসা অভিনেতা আরিফিন শুভকে সংরক্ষিত কোটায় বরাদ্দ দেয়া রাজউকের প্লটটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। একই সঙ্গে চিরঞ্জীব মুজিব সিনেমার প্রযোজক লিটন হায়দারের প্লটও বাতিল হচ্ছে। 

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে মাত্র ১ টাকার বিনিময়ে মুজিব: একটি জাতির রূপকার চলচ্চিত্রে অভিনয় করেছিলেন আরিফিন শুভ। যার প্রতিদান স্বরূপ সংরক্ষিত কোটায় রাজউকের পূর্বাচল নতুন শহর প্রকল্প থেকে ১০ কাঠার একটি প্লট বরাদ্দ পান অভিনেতা। গেল বছরের ২৭ নভেম্বরে রাজউকের বোর্ড সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

এরপর এ প্লটের বিপরীতে শুভ সরকার নির্ধারিত টাকা জমা দিয়ে চুক্তিপত্র গ্রহণ করলেও সময় স্বল্পতার জন্য এই প্লটের রেজিস্ট্রেশন বা নিবন্ধন করে নিতে পারেননি। কিন্তু শেখ হাসিনার পদত্যাগের পর থেকে সংস্কৃতি অঙ্গনের নানা মহল থেকে অভিনেতা আরিফিন শুভর বরাদ্দকৃত ১০ কাঠা প্লট বাতিলের দাবি ওঠে। নেটিজেনরা মন্তব্য করেন, শুভর উচিত এই জমি সরকারকে ফিরিয়ে দেওয়া। কেউ কেউ আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে অবিলম্বে রাজউকের দেয়া এই বরাদ্দ বাতিলের জন্য সোচ্চার হোন।


যার প্রেক্ষিতে শেখ হাসিনার আমলে শুভর প্লটসহ রাজনৈতিক বিবেচনায় বরাদ্দ দেয়া প্লটগুলো নিয়ে নানা হিসাব-নিকাশ শুরু হয়। শেষমেষ, আরিফিন শুভ ও লিটন হায়দারের প্লট বাতিল করলো রাজউক। 

আরিফিন শুভর প্লট বাতিলের বিষয়টি নিশ্চিত করে বুধবার (৪ সেপ্টেম্বর) রাজউকের চেয়ারম্যান মে. জেনারেল (অব.) মো. ছিদ্দিকুর রহমান সরকার গণমাধ্যমকে জানান, মন্ত্রণালয়ের নির্দেশে তালিকা প্রণয়নের কাজ শুরু হয়েছে। তবে কী পরিমাণ প্লট বাতিল হবে, তা এখনই বলা যাচ্ছে না। মূলত যেগুলো রেজিস্ট্রেশন হয় নাই, এমন শতাধিক প্লটের তালিকা তৈরি করা হয়েছে; যা বোর্ড সভায় উপস্থাপন করে বরাদ্দ বাতিল করা হবে।


এদিকে, প্লট বাতিলের সিদ্ধান্তের বিষয়ে আরিফিন শুভর প্রতিক্রিয়া জানতে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন রিসিভ করেননি তিনি। শুরু থেকেই এই বির্তকে নিরব আছেন এই অভিনেতা।

এসআই/