খেলাধুলা

দল হিসেবে আমরা ব্যর্থ হয়েছি: জ্যোতি

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। সংযুক্ত আরব আমিরাতে স্কটল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে শুরু করেছিল মেয়েরা। এরপর আর একটি ম্যাচও জেতা হয়নি তাদের। ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ পরাজয় দিয়ে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ নারী দলের বিশ্বকাপ-মিশন ব্যর্থ হিসেবে সাব্যস্ত করা যায়। যা অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির কথাতেও উঠে এসেছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭ উইকেটে পরাজয়ের পর সংবাদ সম্মেলনে নিগার সুলতানা জানান, বাংলাদেশের সঙ্গে শারজাহর উইকেটের পার্থক্য খুব একটা ছিল না। স্পিন সহায়ক উইকেট ছিল। স্পিনাররা ভালো করেছে। ব্যাটাররা নিজেদের মেলে ধরতে পারেনি। ভেন্যু তাই কোনো কিছু নয়। দল হিসেবে আমরা ব্যর্থ হয়েছি। ভেন্যুকে দোষ দিয়ে লাভ নেই। এটা অজুহাত হবে।

ভবিষ্যতে বেশ কিছু প্রশ্নের উত্তর খুঁজতে চান বাংলাদেশ অধিনায়ক। বিশেষ করে ব্যাটিং ইউনিট নিয়ে বেশ সমস্যা দেখছেন নিগার সুলতানা। তিনি বলেন, সমস্যাটি খুবই দৃশ্যমান যে, ব্যাটিং ইউনিট হিসেবে আমরা ধুঁকছি। যদি পাওয়ার প্লেতে আমরা ভালো শুরু পাই, তাহলে মিডল অর্ডারে ধুঁকতে হয় না। কখনও কখনও সেভাবে শেষ করতে পারি না, যেভাবে করা উচিৎ। অনেক প্রশ্ন নিয়েই তাই আমরা যাচ্ছি। সামনের পথচলায় প্রশ্নগুলোর উত্তর খুঁজতে হবে আমাদের।

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শনিবার (১২ অক্টোবর) মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা নারী দল। প্রথমে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১০৬ রান করে বাংলাদেশ। জবাবে ১৭ ওভার ২ বলে ৩ উইকেট হারিয়ে ম্যাচ নিজেদের করে নেয় প্রোটিয়ারা।  

 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন নিগার সুলতানা জ্যোতি | নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ