আর্কাইভ থেকে ফুটবল

তুরস্ককে উড়িয়ে ইউরোতে ইতালির শুভ সূচনা

তুরস্ককে উড়িয়ে ইউরোতে ইতালির শুভ সূচনা

২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপে শুভ সূচনা করেছে ইতালি। শুক্রবার রোমে অনুষ্ঠিত ‘এ’ গ্রপের উদ্বোধনী ম্যাচে তারা তুরস্ককে ৩-০ গোলে হারিয়েছে। সিরো ইমোবিল ও লরেঞ্জো ইনসিগনে জয়ী দলের হয়ে গোল করেন। অন্যটি ছিল ‘ওন’ গোল।

ইউরো চ্যাম্পিয়নশিপ গত বছর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বিশ্বব্যাপী করোনাভাইরাসের কারণে গত বছর খেলা হয়নি। এক বছর দেরিতে শুক্রবার বাংলাদেশ সময় রাত ১টায় খেলা শুরু হয়েছে। এ ম্যাচটি ইউরো চ্যাম্পিয়নশিপ এবং বিশ্ব ক্রীড়াঙ্গনের জন্য মাইলফলক হয়ে থাকবে। কেননা এ ম্যাচের মাঝ দিয়ে বড় কোনো ক্রীড়া প্রতিযোগিতা শুরু হলো।

টানা ২৭ ম্যাচ অপরাজিত থেকে এ ম্যাচ শুরু করেছিল ইতালি। শেষ পর্যন্ত অপরাজিত থাকার সংখ্যাটা আরও বাড়িয়ে নিয়েছে। শুরু থেকেই তারা আধিপত্য নিয়ে খেলেছে। তবে এ অর্ধে তুরস্ক সমানতালে লড়ে ইতালিকে গোল করতে দেয়নি। প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হয়। 

বিরতির পরপরই গোলের দেখা পায় ইতালি।  ৫৩ মিনিটে নিজেদের জালে বল জড়িয়ে দেন তুরস্কের মেরিহ ডেমিরাল। ডান দিক থেকে ডোমেনিকো বেরার্দির উড়ে আসা ক্রস রুখতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে দেন তিনি। এ গোলের মাধ্যমে ইতালির গোলের পথটা চিনে যায়। তাইতো পরের ২৬ মিনিটে আরও দুইবার তুরস্কের জালে বল জড়িয়ে দেয় তারা। সিরো ইমোবিল ৬৬ মিনিটে ২-০ করেন। আর লরেঞ্জো ইনসিগনে ৭৯ মিনিটে করেন তৃতীয় গোলটি।

তুরস্ক আগামী ১৬ জুন ওয়েলশের বিপক্ষে খেলবে। একইদিন ইতালির প্রতিপক্ষ সুইজারল্যান্ড।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন তুরস্ককে | উড়িয়ে | ইউরোতে | ইতালির | শুভ | সূচনা