আর্কাইভ থেকে বাংলাদেশ

সাকিবকে ছাড়াই জিতল মোহামেডান

সাকিবকে ছাড়াই জিতল মোহামেডান

অসদাচরণের জন্য তিন ম্যাচ নিষিদ্ধ থাকায় এই ম্যাচে মোহামেডন পায়নি তাদের অধিনায়ক সাকিব আল হাসানকে। তবু জয় হাতছাড়া হয়নি। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সপ্তম রাউন্ডে নিজেদের পঞ্চম জয়ের দেখা পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রতিপক্ষ ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাবকে ৯ রানে হারিয়েছে তারা। বিকেএসপিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে মোহামেডান। 

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে ম্যাচ হওয়ায় করোনাভাইরাসের কারণে সেখানে দর্শক থেকে সাংবাদিক, কারও প্রবেশে অনুমতি নেই। তবুও চোখ ছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। কারণ সরাসরি সম্প্রচারের ব্যবস্থা রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিকেএসপিতে আজ (রোববার) ওল্ড ডিওএইচএসের মুখোমুখি হয়েছিল সাকিববিহীন মোহামেডান। যেখানে বৃষ্টি আইনে ৯ রানে জয় পায় সাদাকালোরা। ম্যাচে আগে ব্যাট করে ইরফান শুক্কুরের ব্যাটিং ঝড়ে নির্ধারিত ২০ ওভার শেষে স্কোর বোর্ডে ১৫৯ রানের সংগ্রহ পায় মোহামেডান। যেখানে ৫ রান পেনাল্টি থেকে আসে। 

পরে ওল্ড ডিওএইচএসের ইনিংসের ১৪তম ওভারে বৃষ্টি নামলে তাদের লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১২৫ রান। যেখানে ১১৫ রানে থামে ওল্ড ডিওএইচএসের ইনিংস। এতে ৯ রানে জয় পায় মোহামেডান।

ডিপিএলের আগে সাত রাউন্ডের মধ্যে নিজেদের প্রথম ৩ ম্যাচে টানা জয় পায় মোহামেডান। পরের তিন ম্যাচে ঘুরে যায় ভাগ্য। এবার টানা তিন ম্যাচে হার। সপ্তম রাউন্ডে ঘটে যায় অনাকাঙ্ক্ষিত ঘটনা। আবাহনীর বিপক্ষে সাকিব কাণ্ডের পরেও জয় তুলে নেয় সাদাকালোরা। সে ম্যাচের পরেই নিষিদ্ধ হন সাকিব। আজ তারা ওল্ড ডিওএইচএসের বিপক্ষে আগে ব্যাট করতে নামে। ওপেনিং জুটিতে ভালো শুরু পায় মোহামেডান, তুলে ফেলে ৩৬ রান।

দুই ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন ১৪ ও আব্দুল মাজিদ ২৯ রান করে আউট হলে দলের হাল ধরেন উইকেটরক্ষক ব্যাটসম্যান শুক্কুর। তিন নম্বরে নেমে ৪২ বলে ৬৮ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। যেখানে ৩টি চারের পাশাপাশি ৫টি ছক্কা হাঁকান শুক্কুর। সঙ্গে শামসুর রহমানের ১৭ ও নাদিফ চৌধুরীর ১৪ রানের কল্যাণে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৫৯ রান তোলে মোহামেডান।

১৬০ রানের লক্ষ্য টপকাতে নেমে আনিসুল ইসলাম ইমন ও রাকিন আহমেদের ভর করে ভালো শুরু পায় ওল্ড ডিওএইচএসও। তবে সেটি ধরে রাখতে পারেনি তারা। ইমন ২৩ ও রাকিন ১৭ রান করে আউট হলে ইনিংস বড় করতে ব্যর্থ হন মাহমুদুল হাসান জয় ও রায়ান রহমান। পরে ওল্ড ডিওএইচএসের ইনিংসের ১৪তম ওভারে বৃষ্টি নামলে তাদের লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১২৫ রান। সেটি টপকাতে ব্যর্থ হয় ওল্ড ডিওএইচএস।

১৬ ওভার শেষে ওল্ড ডিওএইচএসের সংগ্রহ থামে ১১৫ রানে। এতে ৯ রানে জয় পায় মোহামেডান। সাদাকালোদের হয়ে ভারপ্রাপ্ত অধিনায়ক শুভাগত হোম বল হাতে ২ উইকেট নেন।  

সংক্ষিপ্ত স্কোর 

টস : ওল্ড ডিওএইচএস

মোহামেডান স্পোর্টিং ক্লাব : ১৫৩/৫ (২০ ওভার)
শুক্কুর ৬৮*, মজিদ ২৯, নাদিফ ১৪
রকিবুল ৩০/২, আলিস ২১/১

ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব : ১১৫/১ (১৬ ওভার)
মাহমুদুল ২৪, ইমন ২৩
শুভাগত ২৫/২, তাসকিন ১২/১

ফল : ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে মোহামেডান ৯ রানে জয়ী।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন সাকিবকে | ছাড়াই | জিতল | মোহামেডান