আর্কাইভ থেকে ফুটবল

মারাদোনাকে স্মরণ করলো কোপা আমেরিকা

মারাদোনাকে স্মরণ করলো কোপা আমেরিকা

আর্জেন্টিনা ও চিলির ম্যাচ শুরুর আগে লাইট অ্যান্ড ইফেক্টস শোতে আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনাকে স্মরণ করেছে কোপা আমেরিকা।

রিও ডি জেনেইরোতে ফিরে এলেন ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনা। অমর কীর্তিই আবার লাতিন আমেরিকান শ্রেষ্ঠত্বে ফিরিয়ে এনেছে আর্জেন্টিনার সর্বকালের সেরাকে।

মারাদোনার মৃত্যুর পর প্রথম কোপা আমেরিকা। যা হবার কথা ছিল, তার দেশেই। করোনা হিসাব-নিকাশ বদলে শেষ মুহূর্তে আসরকে ব্রাজিলে পাঠিয়েছে। কিন্তু আয়োজকদের পরিকল্পনা থেকে কীভাবে বাদ যাবেন আর্জেন্টাইন গ্রেট? তিন মিনিটের লাইট অ্যান্ড ইফেক্টস শো-তে স্টেডিয়াম জুড়ে কখনও আর্জেন্টিনা, কখনও বার্সেলোনা জার্সিতে মারাদোনা। আর তাকে স্মরণে আসরে আলবিসেলেস্তেদের প্রথম ম্যাচকেই বেছে নিলেন আয়োজকরা।
 
মারাদোনার প্রেরণায় শুরুটা ভালোই হয়েছিল লিওনেল মেসি-লওতারো মার্তিনেজদের। কিন্তু এই কোপা আমেরিকায় চিলির সাথে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের ম্যাচ মানেই যেন বাড়তি স্নায়ু যুদ্ধ আর নাটকীয়তা।

বিরতির পর ডিবক্সে ফাউলের সিদ্ধান্ত গড়ায় ভিএআরে, পেনাল্টি পায় চিলি। মেসির সাবেক ক্লাব সতীর্থ আর্তুরো ভিদালের শট ঠেকিয়েও দেন আলবিসেলেস্তে গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। তবে, সেই বল বারে লেগে ফিরলে, চিলি সমতায় ফেরে এদোয়ার্দো ভার্গাসের গোলে।

চিলির কাছে হেরে ২০১৫ ও ১৬ কোপা আমেরিকা জেতা হয়নি আর্জেন্টিনার। ১৯-এ জয় এসেছিল তৃতীয় স্থান নির্ধারণীতে। এই চিলিতে হোচট খেয়ে চলতি আসরের শুরুটা পূর্ণ পয়েন্টে হলো না কোপা আমেরিকার দ্বিতীয় সর্বোচ্চ শিরোপাধারীদের।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন মারাদোনাকে | স্মরণ | করলো | কোপা | আমেরিকা