আর্কাইভ থেকে ফুটবল

ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদোর যে রেকর্ড এখন মেসির

ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদোর যে রেকর্ড এখন মেসির

আবারও লিওনেল মেসির ঝলক দেখলো বিশ্ব। নিজে গোল করেছেন করিয়েছেন দুটি। তাতেই শিরোপা খরা কাটানোর পথে আরও একধাপ এগিয়ে নিয়েছেন আর্জেন্টিনাকে। কোয়ার্টার ফাইনালে ৩-০ গোলে ইকুয়েডরকে হারিয়েছে আলবিসেলেস্তেরা। সেমিতে প্রতিপক্ষ কলম্বিয়া।
 
ফ্রি কিক নেয়ার আগে আত্মিবশ্বাসের হাসি মেসির। যেন তিনি জানেন তৃতীয় গোলটা হতে যাচ্ছে। হয়েছেও তাই। কোপা আমেরিকায় ৫ ম্যাচে চার গোলের দেখা পেলেন লিওনেল মেসি। আগের দুই গোলেও ভূমিকা রেখে শেষ কোয়ার্টার ফাইনাল মেসি ময়। আসরে ৪ অ্যাসিস্ট, চার ম্যাচ সেরার কৃতিত্ব। এরপরও বলবেন জাতীয় দলের জার্সিতে ম্লান এলএমটেন???

আর্জেন্টিনাকে এখনো কিছু জেতাতে পারেননি সত্যি। ডিয়েগো ম্যারাডোনার পর তার ওপরই আর্জেন্টাইনরা সবচেয়ে বেশি ভরসায় বুক বেঁধেছিল বলে তার প্রতিটি ব্যর্থতাই আর্জেন্টাইনদের আরও বেশি করে বুকে লাগে, সেটিও সত্যি। কিন্তু বিশ্বকাপ কিংবা কোপা আমেরিকার বড় মঞ্চে মেসি আর্জেন্টিনার হয়ে কিছু করতে পারেন না, এটাকে অন্তত রেকর্ড বই সত্যি বলে মানতে দেয় না মোটেও।

বিশ্বকাপ আর মহাদেশীয় চ্যাম্পিয়নশিপ, দুই বড় আন্তর্জাতিক টুর্নামেন্ট মিলিয়েই এখন সবচেয়ে বেশি গোলে অবদানের রেকর্ড মেসির। পেরিয়ে গেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো নাজারিওকে।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন ব্রাজিলিয়ান | কিংবদন্তি | রোনালদোর | রেকর্ড | এখন | মেসির