আর্কাইভ থেকে দেশজুড়ে

মাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

মাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

গাইবান্ধায় মাকে হত্যার দায়ে ছেলে জিয়াউল হককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এই রায় দেন। রায় প্রদানের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।  

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম মোঃ জিয়াউল হক (৪৩)। বাড়ি গাইবান্ধা সদর উপজেলার শিবপুর গ্রামে। তিনি ওই গ্রামের নুরুল ইসলাম খন্দকারের ছেলে।

আজ দুপুরে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ফারুক আহম্মেদ মৃত্যুদণ্ডের আদেশ প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসামিকে মৃত্যু পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে কার্যকর করার আদেশ দেয়া হয়েছে। 

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ১২ জুন জিয়াউল হক তার ছোটভাই জোবায়ের খন্দকারের কাছে টাকা চান। ছোটভাই টাকা দিতে রাজি না হওয়ায় জিয়াউল হক ক্রিকেট খেলার ব্যাট দিয়ে জোবায়েরকে হত্যার উদ্দেশ্য মারতে যান। এসময় তার মা জহুরা বেগম বাধা দিতে আসলে তাকে মারধর করেন। এতে তিনি গুরুতর রক্তাক্ত জখম হন। পরে স্থানীয় লোকজন জহুরা বেগমকে গুরুতর আহত অবস্থায় গাইবান্ধা জেনারেল হাসপালে ভর্তি করান। সেখানে তার অবস্থা অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় জহুরা বেগম ওইদিন রাতেই মারা যান। এই ঘটনায় নিহতের স্বামী নুরুল ইসলাম খন্দকার বাদী হয়ে গাইবান্ধা সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার নিযুক্ত আইনজীবি মাসুদার রহমান বিশ্বাস।

এ সম্পর্কিত আরও পড়ুন মাকে | হত্যার | দায়ে | ছেলের | মৃত্যুদণ্ড