রাজনীতি

মামলা প্রত্যাহার ও নেতাকর্মী হত্যার বিচারের দাবি হেফাজতের

বায়ান্ন প্রতিবেদন

২০১৩, ২০১৬ এবং ২০২১ সালে নেতাকর্মীদের যারা নির্মমভাবে হত্যা করেছে তার বিচার এবং ২০১৩ সাল থেকে আজ পর্যন্ত হেফাজতের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

শনিবার (১০ আগস্ট) বিকেলে বাইতুল মোকাররমের উত্তর গেটে  আয়োজিত গণসমাবেশে এ দাবি জানান হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান

তিনি বলেন, রাষ্ট্রীয় কোনো কোনো গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে অস্থিতিশীলতা সৃষ্টির একটা প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে কোথাও কোথাও বিদ্রোহ-বিশৃঙ্খলা সৃষ্টি করে করে জনমানসে বিক্ষোভ তৈরির চেষ্টা লক্ষ্য করা যাচ্ছে। বর্তমান পরিস্থিতিতে এ বিক্ষোভ তৈরিতে হেফাজতে ইসলাম বিশ্বাস করে না।

হেফাজত মহাসচিব বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হতাহতের ঘটনার বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। যারা নিহত হয়েছেন তাদের পরিবারকে ক্ষতিপূরণ এবং যারা আহত হয়েছেন তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে।

 

এসময়ে রাষ্ট্রের যেকোনো প্রয়োজনে আলেমসমাজ কাজ করতে সদা প্রস্তুত জানিয়ে, প্রয়োজনীয় ক্ষেত্রে তাদের পরামর্শ ও মতামত নেওয়ার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানান হেফাজত মহাসচিব।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন মামলা | নেতাকর্মী | দাবি