জাতীয়

আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি এখন প্রধান চ্যালেঞ্জ : স্বরাষ্ট্র উপদেষ্টা

আমাদের প্রধান চ্যালেঞ্জ হলো আইনশৃঙ্খলা। যত দ্রুত সম্ভব আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করা যায় বলে জানিয়েছেন, স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।

সোমবার (১৯ আগস্ট) সচিবালয়ে  জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইসের সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন তিনি।

বৈঠক প্রসঙ্গে উপদেষ্টা বলেন, বর্তমান পরিস্থিতি মোকাবিলায় জাতিসংঘ কী ধরনের সাহায্য-সহযোগিতা করতে পারেন, সেই বিষয়ে মূলত আলোচনা হয়েছে। সরকার কোন কোন খাতে সহযোগিতা চাচ্ছে, সেটাও আলোচনায় উঠে এসেছে।

মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, জাতিসংঘ থেকে ‌‘ফ্যাক্ট ফাইন্ডিং মিশন’ পাঠানোর সময় তারা সরকার থেকে কি ধরনের সাহায্য পাবে ও তারা সরকারকে কীভাবে সাহায্য করতে পারে- সেসব বিষয়ে আলোচনা হয়েছে।

রোহিঙ্গা ইস্যুতে আলোচনা প্রসঙ্গে তিনি বলেন, রোহিঙ্গাদের জনসংখ্যা ক্রমাগত বাড়ছে। ফলে  দেশের ওপর চাপ সৃষ্টি হয়েছে।  জাতিসংঘ এ বিষয়ে বাংলাদেশকে সাহায্য করে যাচ্ছে। তারা যেন ভবিষ্যতে আরও সহযোগিতা বৃদ্ধি করে- সে বিষয়েও কথা হয়েছে।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে তিনি আরও বলেন,  নিজেদের বঞ্চিত দাবি করা সরকারি কর্মকর্তারা দুর্নীতির কারণে বঞ্চিত হলে তা আমলে নেয়া হবে না। কাজ করতে গেলে ভুল হতে পারে। কিন্তু ইচ্ছাকৃত ভুল করলে ব্যবস্থা নেয়া হবে। 

 এ সময় সবাইকে মিলেমিশে আন্তরিকভাবে কাজ করার আহ্বানও জানান তিনি।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন স্বরাষ্ট্র উপদেষ্টা