রাজনীতি

নারী হেনস্তা করা ফারুকুলের সঙ্গে ছাত্রশিবিরের সম্পর্ক নেই

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

কক্সবাজার সমুদ্র সৈকতে নারীদের হেনস্তার সঙ্গে জড়িত ফারুকুল ইসলাম ও তার আচরণের সঙ্গে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছে সংগঠনটি।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সংগঠনটির কেন্দ্রীয় প্রচার সম্পাদক সাদেক আবদুল্লাহর পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

এতে উল্লেখ করা হয়, সম্প্রতি কক্সবাজার সমুদ্র সৈকতের বিভিন্ন স্থানে কিছু যুবককে নারীদের সঙ্গে অসম্মানজনক আচরণ করতে দেখা গেছে। বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। এ ন্যক্কারজনক কাজে ফারুকুল ইসলাম নামের এক যুবককে বিশেষভাবে সক্রিয় দেখা গেছে।

ফারুকুল ইসলাম সরাসরি নিজেকে ছাত্রশিবির বলে পরিচয় না দিলেও তার ফেসবুক ওয়ালে কিছু পোস্ট শেয়ারের কারণে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে যে তিনি ছাত্রশিবিরের সঙ্গে জড়িত। এই বিভ্রান্তির ফলে ছাত্রশিবিরের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ছাত্রশিবিরের পক্ষ থেকে স্পষ্টভাবে জানানো যাচ্ছে যে, ফারুকুল ইসলাম বা তার এ ধরনের আচরণের সঙ্গে ছাত্রশিবিরের দূরতম কোনো সম্পর্কও নেই। ছাত্রশিবির সবসময় নারীদের প্রতি সম্মান প্রদর্শন করে এবং নারীদের অসম্মান, অশ্রদ্ধা বা যে কোনো ধরনের অপমানজনক আচরণের তীব্র বিরোধিতা করে থাকে। ফারুকুল ইসলামের আচরণ ছাত্রশিবিরের আদর্শ ও নীতির সম্পূর্ণ বিপরীত। আমরা নারীদের সম্মানহানিকর যে কোনো কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাই। এ বিষয়ে যথাযথ আইনানুগ পদক্ষেপ নিতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানায় ছাত্রশিবির।

কেএস//