খেলাধুলা

নতুন সিদ্ধান্তে অধিনায়কত্ব করতে পারবেন ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক

ছবি: রয়টার্স

ডেভিড ওয়ার্নারের আজীবন অধিনায়কত্বের নিষেধাজ্ঞার সিদ্ধান্ত তুলে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এর অর্থ দাঁড়াচ্ছে, ওয়ার্নার এখন অধিনায়কের দায়িত্ব পালন করতে পারবেন। আসন্ন বিগ ব্যাশ লিগে (বিবিএল) সিডনি থান্ডার এর অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে এই বাঁহাতি ওপেনারকে। 

শুক্রবার (২৫ অক্টোবর) ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে প্রকাশিত এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।

এ বছরের শুরুতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ওয়ার্নার। এই ক্রিকেটারের বল ট্যাম্পারিং ইস্যুতে নিষিদ্ধের ঘটনা পুরো ক্রিকেট-মহলে আলোচনা তুলেছিল। সেই ঘটনার কারণে ওয়ার্নার ও স্টিভ স্মিথ এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়ে যায়। অন্যদিকে ক্যামেরন ব্যানক্রফটকে ৯ মাসের নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল। ওয়ার্নারের সাজায় আরও ছিল, তিনি কখনো অধিনায়কত্ব করতে পারবেন না।

তিন সদস্যের এক রিভিউ প্যানেল সম্প্রতি ওয়ার্নারের ইস্যু নিয়ে কাজ করেছে। তারা রিভিউ করে এই সিদ্ধান্ত জানিয়েছে, ওয়ার্নার তাদের ক্রাইটেরিয়া মোতাবেক কাজ করছে- ফলে অধিনায়কত্ব বিষয়ক নিষেধাজ্ঞা তুলে নেয়া যেতে পারে। এরপরই সিএ থেকে সিদ্ধান্ত আসে।

আগামী ডিসেম্বর মাস থেকে শুরু হচ্ছে বিগ ব্যাশ লিগ। সেখানে অধিনায়কের আর্মব্যান্ড কাঁধে নিতে পারেন ওয়ার্নার। এছাড়াও ভবিষ্যতে ক্রিকেট অস্ট্রেলিয়ার হয়ে কোচ হিসেবে দায়িত্ব পালন করতে চাইলেও সুযোগ পাচ্ছেন এই ক্রিকেটার।

এম এইচ//

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন ডেভিড ওয়ার্নার