আর্কাইভ থেকে ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই আসবে অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই আসবে অস্ট্রেলিয়া

এই মুহূর্তে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে শ্রীলঙ্কায় অবস্থান করছে বাংলাদেশ দল। দুই টেস্ট সিরিজের একটি খেলেছেন মুমিনুলরা। ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে প্রথম টেস্ট ড্রয়ের পর একই ভেন্যুতে বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামবে টাইগাররা। লঙ্কা থেকে ফিরে বিশ্রাম পাবেন না তামিম-শান্তরা। 

মে মাসে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা। লঙ্কানরা ফিরে যেতেই শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এই ঘরোয়া লিগ শেষে জিম্বাবুয়ে সফরে যাবে টাইগাররা। ফিরেই ওয়েস্ট ইন্ডিজ সফর। এরপর রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই বাংলাদেশ সফরে আসবে অসিরা- এমন ইঙ্গিত দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। 

বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপকে গুরুত্ব দিচ্ছে অস্ট্রেলিয়া। কারণ বাংলাদেশ আর ভারতের কন্ডিশন প্রায় একই রকম। তাই সাকিব, তামিমদের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ভালোভাবেই সেরে নিতে পারবে অসিরা। 

বাংলাদেশও তাদের প্রস্তুতির ঘাটতি রাখতে চায় না। সেজন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটির পরিবর্তে পাঁচটি টি-টোয়েন্টি খেলার প্রস্তাব দিয়েছে বিসিবি। গণমাধ্যমকে এমন তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান।

মঙ্গলবার (২৭ এপ্রিল) বিসিবির এই পরিচালক বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার আগে বাংলাদেশের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু আমরা তাদের তিনটির বদলে পাঁচটি ম্যাচ খেলার প্রস্তাব দিয়ে রেখেছি। সব কিছু ঠিক থাকলে ভারতে যাওয়ার আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার সম্ভাবনা রয়েছে।’

এস

এ সম্পর্কিত আরও পড়ুন টিটোয়েন্টি | বিশ্বকাপের | আগেই | আসবে | অস্ট্রেলিয়া