আর্কাইভ থেকে লাইফস্টাইল

গরমে ঘেমে নেয়েও মুছে যাবে না মেকআপ

গরমে ঘেমে নেয়েও মুছে যাবে না মেকআপ
শীতকালে মনের মতোই মেকআপ করেছেন মেকআপ প্রেমীরা। ঘাম হয়নি তাই মেকআপ ধুয়ে-মুছে যাওয়ার কোনও ভয় ছিল না। কিন্তু গরম পড়তেই এসব ভালো দিন গিয়েছে। এখন মেকআপ করার আগে বেশ চিন্তাভাবনা করতে হয়।
টোনার ব্যবহার
টোনার ব্যবহার
গরমকালে বাতাসে আর্দ্রতার পরিমাণ খুব বেশি থাকে। আর ঠিক সেই কারণে, মেকআপ করে বেরনোর এক ঘণ্টার মধ্যেই যেন সব ধুয়ে-মুছে যায়! এছাড়া ত্বকেও নানা সমস্যা দেখা দিতে পারে। তাই গরমের মেকআপ ট্রিক শিখে রাখা দরকার এখনই। চলুন জেনে নেয়া যাক কীভাবে মেকআপ করলে গরমে ত্বকেও সমস্যা হবে না, আবার ধুয়ে-মুছেও যাবে না-

ত্বক পরিষ্কার সবার আগে

মেকআপ করার আগে মুখ প্রস্তুত করে নেয়া প্রয়োজন। তাই প্রি-মেকআপ স্টেপটি কখনও মিস করলে চলবে না। প্রথমে আপনার ত্বক অনুযায়ী ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে নিন। তারপর টোনার ব্যবহার করুন। এবার ময়শ্চারাইজার লাগিয়ে নিন। আপনি জেল বেসড ময়শ্চারাইজার ব্যবহার করতে পারেন। তারপর মেকআপ শুরু করুন।

এই জিনিসটি ভুলবেন না

মেকআপ দীর্ঘক্ষণ স্থায়ী করতে চান নিশ্চয়ই? তবে একটু বুদ্ধি করে চলতেই হবে। প্রাইমার মেকআপের খুব গুরুত্বপূর্ণ অংশ। অনেক সময়েই মেকআপ করার সময়ে আমরা এই জিনিসটি ভুলে যাই বা এড়িয়ে যাই। কিন্তু প্রাইমার লাগানো প্রয়োজন। প্রাইমার লাগিয়ে মুখে ভালো করে ব্লেন্ড করুন। তারপর মেকআপের পরের ধাপ ফলো করুন।

বিবি ক্রিমের ব্যবহার
বিবি ক্রিমের ব্যবহার

ফিরেও তাকাবেন না ফাউন্ডেশনের দিকে

গরমকালে সকালে বেরচ্ছেন? তাহলে ভুলেও ফাউন্ডেশন ব্যবহার করবেন না। আর যদি একান্তই ফাউন্ডেশন ব্যবহার করতে চান, তাহলে খুব অল্প পরিমাণে লাগাতে পারেন। ফাউন্ডেশনের পরিবর্তে বিবি বা সিসি ক্রিম লাগানোই ভালো। পরিমাণ মতো সিসি ক্রিম নিয়ে তা মুখে লাগিয়ে নিন। এবার বিউটি ব্লেন্ডারের সাহায্যে ব্লেন্ড করে নিন।

কনসিলার ও হাইলাইটার

বেস তৈরি করার পরে কনসিলার লাগানোর প্রয়োজন। আপনার চোখের তলায় কনসিলার লাগিয়ে নিন। আর মুখের কোনও অংশে যদি কালো দাগছোপ থাকে সেখানেও অল্প করে লাগিয়ে নিন। ভালো করে ব্লেন্ড করুন। নাকের ডগায়, ঠোঁটের উপরে এবং চিক বোনে ব্যবহার করুন হাইলাইটার। আপনার লুককে দেবে গ্লো।

কনসিলার ব্যবহার
কনসিলার ব্যবহার

ব্লাশান ও কাজল

আই মেকআপে খুবই গুরুত্ব দেন বাঙালি মহিলারা। স্মোকি আইজ তাদের খুবই প্রিয়। আপনি পছন্দ মতো আই মেকআপ করুন। তবে ভারী মেকআপ না করাই ভালো। গালে ব্লাশ অন লাগিয়ে নিন। শেষে, লিপস্টিক লাগান মনের মতো। সেটিং পাউডার দিয়ে মেকআপ সেট করার পরে ফিক্সিং স্প্রে লাগিয়ে নিন। এবার অনেক গরমেও আপনার মেকআপ সহজে খারাপ হবে না।

এ সম্পর্কিত আরও পড়ুন গরমে | ঘেমে | নেয়েও | মুছে | মেকআপ