আর্কাইভ থেকে লাইফস্টাইল

মন মাতাবে পারফিউমের সুগন্ধ...

মন মাতাবে পারফিউমের সুগন্ধ...
মাহির সঙ্গে দেখা হলেই তার পারফিউমের গন্ধে মন ভরে যায়। ওর থেকে পারফিউমের নামটা জেনে খুব শখ করে দামি একটি সুগন্ধি কিনে এনেছে অন্তরা। সেজেগুজে পারফিউম লাগিয়ে বিশেষ মানুষের সঙ্গে দেখা করতে গেল সে। অথচ গন্তব্যে পৌঁছনোর আগেই গন্ধ গেল মিলিয়ে। তাতে মনটা বেশ খারাপই হয়ে গেল অন্তরার। মাহির গায়ে তো অনেকক্ষণ টিকে থাকে গন্ধ অথচ ওর এই হাল কেন, ভেবেই নাজেহাল অন্তরা! অন্তরার মত পারফিউমের উপর দোষ চাপানোর আগে জেনে নিতে হবে, সেটি ব্যবহার করার সময়ে কোনও ভুলভ্রান্তি হচ্ছে কি না। কিছু অভ্যাসের জন্যও পারফিউমের রেশ তাড়াতাড়ি মিলিয়ে যেতে পারে। চলুন জেনে নেই কিভাবে ব্যবহার করলে পারফিউমের গন্ধ হবে দীর্ঘস্থায়ী-
পারফিউম
পারফিউম
অনেকের অভ্যাস বাথরুমে বাকি প্রসাধনীর সঙ্গে পারফিউমও রেখে দেয়া। কিন্তু বাথরুমের ভিতরে আর্দ্রতা সব সময়ে বেশি থাকে। পারফিউম রাখতে হয় একটু অন্ধকার কিন্তু শুকনো জায়গায়।   পাল্‌স পয়েন্টে সুগন্ধি লাগালে সেটা অনেকক্ষণ থাকে, এ কথা সত্যি। কিন্তু বেশির ভাগ মানুষই লাগানোর পর হাত দু’টো ঘষে নেন। এটা করলে কিন্তু গন্ধ টিকে থাকে না, বরং উড়ে যায়। তার চেয়ে হাওয়ায় শুকাতে দিন। অনেকে ব্যবহারের আগে পারফিউমের বোতল ঝাঁকিয়ে নেন। কিন্তু এতে হিতে বিপরীত হয়। পারফিউমের সঙ্গে হাওয়া মিশে তার আসল গন্ধ উবে যায়।
পারফিউম
পারফিউম
গোসলের ঠিক পরে ত্বকের রন্ধ্রগুলি খোলা থাকে, সেই সময়টি ত্বকে সুগন্ধি লাগানোর জন্য আদর্শ। গোসল সেরে গায়ে ময়শ্চারাইজার ব্যবহার করে নিয়ে সুগন্ধি লাগিয়ে ফেলতে পারেন। গন্ধ দীর্ঘক্ষণ টিকে থাকবে। যদি পারফিউম স্প্রে করার আগে সেই জায়গায় একটু পেট্রোলিয়াম জেলি লাগাতে পারেন, তাহলে অনেকক্ষণ গন্ধ গায়ে লেগে থাকবে।

এ সম্পর্কিত আরও পড়ুন মন | মাতাবে | পারফিউমের | সুগন্ধ