আর্কাইভ থেকে বাংলাদেশ

বিএনপির মুখে গণতন্ত্র, অন্তরে পৈচাশিকতা: সেতুমন্ত্রী

বিএনপির মুখে গণতন্ত্র, অন্তরে পৈচাশিকতা: সেতুমন্ত্রী

মুখে গণতন্ত্রের কথা বললেও তারা অন্তরে ১৫ই আগস্টের নির্মম-নিষ্ঠুর পাশবিক মানসিকতা এবং ২১ শে আগস্টের বর্বরতা ও পৈচাশিকতাকে ধারণ করে। ঐতিহাসিকভাবেই বিএনপি স্বৈরতান্ত্রিক আচরণ এবং জঙ্গি-সন্ত্রাস ও প্রতিহিংসার রাজনীতিকে লালন করে আসছে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের । 

সোমবার (২২ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। 

সেতুমন্ত্রী বলেন, এদেশে হত্যা, ষড়যন্ত্র, চক্রান্ত, দুর্নীতি, দুর্বৃত্তায়ন, সন্ত্রাস-জঙ্গিবাদের প্রধানতম পৃষ্ঠপোষক বিএনপি। বিএনপি নেতারা তাদের চিরায়ত মিথ্যাচারের রাজনীতি অব্যাহত রেখে নানামুখী ষড়যন্ত্র-চক্রান্ত ও অপতৎপরতায় লিপ্ত রয়েছে। 

তিনি বলেন, গণতান্ত্রিক অধিকার ও মূল্যবোধের প্রতি দায় সমান্তরালভাবে এগিয়ে চলে। বিএনপি গণতন্ত্র এবং গণতান্ত্রিক মূল্যবোধকে কখনো হৃদয়ে ধারণ এবং রাজনৈতিক কার্যক্রমে তা চর্চা করে না। তারা কখনোই প্রথাসিদ্ধ গণতান্ত্রিক রাজনৈতিক দলের যে দায়িত্ব ও কর্তব্য রয়েছে তা পালন করেনি। বিএনপির জন্মই হয়েছে সংবিধান লঙ্ঘন করে বন্দুকের নলের মুখে অবৈধভাবে জোরপূর্বক ক্ষমতা দখলের মধ্য দিয়ে। 

ওবায়দুল কাদের আরও বলেন, এই অপরাজনীতির কারণে বিএনপি যখন জনরোষের মুখে নিজেদের অস্তিত্ব বিপন্ন মনে করেছে, তখনই তারা জনবিচ্ছিন্ন হয়ে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এমনকি ক্ষমতায় থাকাকালীন জনরোষের মুখে তাদেরকে পদত্যাগ করতে হয়েছে।

সূত্র: বাসস

 

এ সম্পর্কিত আরও পড়ুন বিএনপির | মুখে | গণতন্ত্র | অন্তরে | পৈচাশিকতা | সেতুমন্ত্রী