আর্কাইভ থেকে লাইফস্টাইল

পলকেই চকচকে জুতো থেকে ঝকঝকে গয়না

পলকেই চকচকে জুতো থেকে ঝকঝকে গয়না
সকালে ঘুম থেকে উঠার পর যে জিনিসটা ছাড়া আমাদের দিন শুরু হয় না, সেটি হলো টুথপেস্ট। দাঁতের যত্ন নেয়া ছাড়াও আরও হাজার কাজে লাগতে পারে টুথপেস্ট। সাংসারিক অনেক টুকিটাকিতেই কাজে লাগে এই টুথপেস্ট। চলুন জেনে নেয়া যাক, দাঁত মাজা ছাড়া আর কোন কোন সময় আপনি টুথপেস্টের টিউবে হাত দিতে পারেন-
টুথপেস্ট
টুথপেস্ট
একটু টুথপেস্ট নিয়ে স্নিকার্স বা চামড়ার জুতোয় লাগান। তারপর শুকনো নরম কাপড় দিয়ে ঘষে মুছে নিন। নতুনের মতো চকচক করবে আপনার বহু ব্যবহৃত জুতো। বাচ্চার বোতলে দুধের গন্ধ হয়ে গিয়েছে? বোতল পরিষ্কার করার ব্রাশে টুথপেস্ট লাগিয়ে পরিষ্কার করুন ফিডিং বোতল। তারপর ভাল করে ঈষদুষ্ণ পানি দিয়ে ধুয়ে নিন। গায়েব হয়ে যাবে দুধের গন্ধ।
টুথপেস্ট
টুথপেস্ট
খুদের আঁকিবুকিতে আপনার ঘরের দেয়াল ভরে গিয়েছে? নরম কাপড় বা ব্রাশে টুথপেস্ট লাগিয়ে দেয়ালের চিত্রিত জায়গায় লাগান। তারপর শুকনো কাপড় দিয়ে ঘষে তুলে ফেলুন। খেয়াল রাখবেন এ ক্ষেত্রে জেল টুথপেস্ট ব্যবহার করা যাবে না। প্রিয় কাপটি থেকে চা বা কফির দাগ কিছুতেই উঠতে চাইছে না? কিছুক্ষণ টুথপেস্ট লাগিয়ে রাখুন। তারপর ভাল করে ধুয়ে পরিষ্কার করে নিন। মনে হবে, সদ্য দোকান থেকে কিনে আনলেন কাপটি।  
টুথপেস্ট
টুথপেস্ট
পুরনো নরম ব্রাশে সামান্য টুথপেস্ট লাগান। তারপর তা দিয়ে ধীরে ধীরে ঘষুন রুপোর গয়না। এরপর পাতলা কাপড় দিয়ে আলতো করে মুছে পরিষ্কার করে নিন। কালচে দাগ উঠে একেবারে চকচকে হয়ে যাবে সাধের গয়না। বাথরুমের আয়নায় জলের দাগ লেগে পাতলা আস্তরণ পড়ে গিয়েছে? এক্ষেত্রেও মাজন দিয়েই হবে মুশকিল আসান।
টুথপেস্ট
টুথপেস্ট
রান্না করার পরে কিছুতেই হাত থেকে পেঁয়াজ-রসুনের গন্ধ যাচ্ছে না? কয়েক ফোঁটা টুথপেস্ট লাগিয়ে ভাল করে ঘষে নিন হাত, তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। মুহূর্তে দূর হয়ে যাবে দুর্গন্ধ।

এ সম্পর্কিত আরও পড়ুন পলকেই | চকচকে | জুতো | ঝকঝকে | গয়না