Connect with us

প্রবাস

মঞ্চে না উঠেই কেন চলে গেলেন সাকিব!

Avatar of author

Published

on

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে আরাভ জুয়েলার্স উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান। তবে উদ্বোধনী মঞ্চে না উঠেই ১০ মিনিটের মধ্যে চলে যান তিনি। এ ঘটনায় আক্ষেপ প্রকাশ করেছেন অপেক্ষায় থাকা হাজারো প্রবাসী বাংলাদেশি।

বুধবার (১৫ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একটি রেঞ্জ রোভার গাড়িতে (এফ-৫৫৫৯০) করে দুবাইয়ের দেরা বাজারে আসেন দেশসেরা আলরাউন্ডার। তার সঙ্গে একই গাড়িতে ছিলেন প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী আরাভ খান।

এর আগে, অনুষ্ঠানস্থলে যান উপস্থাপক দেবাশীষ বিশ্বাস, সঙ্গীত শিল্পী বেলাল খানসহ প্রমুখ। স্থানীয় সময় বিকেল ৫টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানটির উদ্বোধনী আয়োজন শুরু হয়।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রধান ক্রেতাদের সাকিবের সই করা জার্সি ও ব্যাট উপহার দেয়ার ঘোষণা দেন আরাভ খান।

জানা গেছে, পুলিশের পরিদর্শক পদমর্যাদার এক সদস্য হত্যা মামলার পলাতক আসামি আরাভ খান। তিনি বর্তমানে দুবাইয়ে স্বর্ণের ব্যবসার সঙ্গে জড়িত। সেই আরাভ খানের সোনার দোকানের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতেই দুবাই গেছেন সাকিব।

Advertisement

পুলিশ সূত্রে জানা যায়, ২০১৮ সালে পুলিশের বিশেষ শাখার (এসবি) স্কুল অব ইন্টেলিজেন্স পরিদর্শক মামুন ইমরান খানকে (৩৪) পুড়িয়ে হত্যা করা হয়। সেই হত্যা মামলার ৬ নম্বর আসামি আরাভ খান।

জানা গেছে, পুলিশের পরিদর্শক পদমর্যাদার এক সদস্য হত্যা মামলার পলাতক আসামি আরাভ খান। তিনি বর্তমানে দুবাইয়ে স্বর্ণের ব্যবসার সঙ্গে জড়িত। সেই আরাভ খানের সোনার দোকানের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতেই দুবাই গেছেন সাকিব।

ঢাকা মহানগর গোয়ান্দা (ডিবি) পুলিশের প্রধান হারুন অর রশিদ গণমাধ্যমকে জানান, হত্যা মামলার সাজা থেকে বাঁচতে আবু ইউসুফ লিমন নামে এক তরুণকে বিকেএসপিতে খেলার সুযোগের প্রলোভন দেখান আরাভ। ওই প্রলোভনে লিমন আদালতে আরাভের বদলে আত্মসমর্পণ করেন। পরে আদালত লিমনকে কারাগারে পাঠান। এই ফাঁকে আরাভ ঊর্ধ্বতন এক সরকারি কর্মকর্তার সহায়তায় নকল পাসপোর্ট বানিয়ে দেশত্যাগ করে দুবাইয়ে চলে যান। পরে বিষয়টি জানাজানি হলে লিমনকে আদালত খালাস দেন।

খুনের মামলার ফেরারি আসামি রবিউল ইসলাম ওরফে আপন ওরফে আরাভের দুবাইয়ে জুয়েলারি ব্যবসার বিষয়টি নজরে এসেছে গোয়েন্দা পুলিশের। ইন্টারপোলের মাধ্যমে বিস্তারিত তথ্য সংগ্রহ করে তাকে গ্রেপ্তারে সহযোগিতা চাওয়া হবে বলে জানায় ডিবি।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

প্রবাস

সৌদিতে ‘আইডিয়াল স্টুডেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন নোয়াখালীর আব্দুল মান্নান

Published

on

সৌদি আরবের অন্যতম প্রধান শিক্ষা প্রতিষ্ঠান কিং সৌদ বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী হিসেবে ‘আইডিয়াল স্টুডেন্ট অ্যাওয়ার্ড-২০২৪’ পেয়েছেন বাংলাদেশি শিক্ষার্থী মো. আব্দুল মান্নান।

রোববার (১৯ মে) কিং সৌদ বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আয়োজিত সংবর্ধনা  অনুষ্ঠানে তাকে সম্মাননা ও ক্রেস্ট তুলে দেন বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ড.  আব্দুল্লাহ এস আল সালমান।

কিং সৌদ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রতিবছরই ‘আইডিয়াল স্টুডেন্ট অ্যাওয়ার্ড’ প্রদান করে থাকে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র- ছাত্রীদের মধ্য থেকে পরীক্ষায় সর্বোচ্চ রেজাল্ট, বিভিন্ন সেবামূলক কাজে নেতৃত্ব, ক্যাম্পাসে উত্তম আচরণ ও সৃজনশীল মেধা তালিকায় সর্বোচ্চ নম্বর পাওয়াদের উৎসাহিত করতেই প্রতিটি ফ্যাকাল্টি থেকে একজন নির্বাচিত করে এই অ্যাওয়ার্ড প্রদান করে থাকে।

মেধাবী এবং আদর্শবান এই আব্দুল মান্নান কিং সৌদ বিশ্ববিদ্যালয় থেকে সেরা শিক্ষার্থী ডিনসিফ অ্যাওয়ার্ড ২০২৩ নির্বাচিত হয়েছিলেন।  বিশ্বের শতাধিক দেশ থেকে স্কলারশিপ পাওয়া শিক্ষার্থী ও স্থানীয়  শিক্ষার্থীসহ বর্তমানে কিং সৌদ বিশ্ববিদ্যালয়ে ৬০ হাজারের বেশি শিক্ষার্থী লেখাপড়া করছেন।

প্রসঙ্গত, আব্দুল মান্নান নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানার ওয়াছেকপুর গ্রামের মৃত আব্দুর রশীদের পুত্র।  তিনি প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক জামিয়া রশীদিয়া মাদ্রাসা এবং দারুল উলুম মইনুল ইসলাম আরাবী বিশ্ববিদ্যালয় থেকে দাওরাহ হাদিস শেষ করে ২০১৯ সালে বাংলাদেশ থেকে স্কলারশিপ নিয়ে কিং সৌদ বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছেন।  বর্তমানে আব্দুল মান্নান অনার্স ফাইনাল বর্ষের শিক্ষার্থী।

Advertisement

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

প্রবাস

প্রবাসী সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় নেতৃবৃন্দদের সংবর্ধনা

Published

on

সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় নেতৃবৃন্দ আবহা খামিজ মোশাইদ আগমন উপলক্ষে সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করেছেন আবহা খামিজ মোশাইদ প্রবাসী বাংলাদেশী কমিউনিটি।

শুক্রবার (১০মে) স্থানীয় একটি হল রুমে সাংবাদিক রুস্তম খানের সঞ্চালনায় আবহা বাংলা টিভির প্রতিনিধি এম ইব্রাহীম খলীলের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সভাপতি, সৌদি আরব আর টিভি ব্যারো চীফ মোঃ আবুল বশির।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোহরাব হোসেন লিটন, সেলিম উদ্দিন ,আরিফ হোসেন, এ কে আজাদ, এস এইচ হেমায়েত, মিজানুর রহমান, শিহাব,বাহাদুর হোসাইন,এম এ নোমান,ফরিদ আহমেদ, আব্দুল মুকিম চৌধুরী, সাজ্জাদ হোসেন, সাখাওয়াত হোসেন,শরিফ হোসেন, মোহাম্মদ ইউনুছ সহ আরো অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রবাসী বাংলাদেশীদের পাঠানো রেমিট্যান্সে দেশের অর্থনীতির চাকা সচল হয়। তাই প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা পদবীর পাশাপাশি দেশ স্বাধীনে আত্মনিয়োগ করা মুক্তিযোদ্ধাদের মতো সকল সুযোগ সুবিধা প্রদান সহ মৃত প্রবাসীদের লাশ সরকারি খরচে দেশে স্বজনদের কাছে প্রেরণের জন্য আহবান জানান। এরপরে অতিথিদের মাঝে সম্মাননা ক্রেস তুলে দেয়া হয়।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

প্রবাস

আমেরিকা যাওয়ার পথে মেক্সিকো সীমান্তে বাংলাদেশির মৃত্যু

Published

on

মেক্সিকো-সীমান্তে-প্রবাসীর-মৃত্যু

আমেরিকা যাওয়ার পথে মেক্সিকো সীমান্তে অসুস্থ হয়ে দুবাই প্রবাসী রুহুল আমিন (৩৫) নামে এক বাংলাদেশি মারা গেছেন।

রোববার (১২ মে) দুপুরে সোনাইমুড়ী পৌরসভার মেয়র নুরুল হক চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

রুহুল আমিনের বাবার নাম হেদায়েত উল্যাহ। তার বাড়িতে মা, এক ভাই, এক বোন, স্ত্রী ও তিন মেয়ে রয়েছে।

সোনাইমুড়ী পৌরসভার মেয়র নুরুল হক চৌধুরী বলেন, দুবাই থেকে আমেরিকা যাওয়ার পথে রুহুল আমিন মেক্সিকো ও আমেরিকার সীমান্তে অসুস্থ হয়ে মারা গেছেন। সেখানে অবস্থানরত এক আত্মীয় বিষয়টি পরিবারকে জানিয়েছে।

পরিবার সূত্রে জানা গেছে, রুহুল আমিন দীর্ঘদিন ধরে দুবাইতে ছিলেন। পরে আমেরিকা যাওয়ার স্বপ্নে অনেক টাকা ঋণ করেন। কিন্তু আমেরিকায় প্রবেশের আগেই মেক্সিকো সীমান্তে অসুস্থ হয়ে মারা যান। এখন তার মরদেহ দেশে আনতে জটিলতা সৃষ্টি হয়েছে। এ বিষয়ে সরকারের সুদৃষ্টি কামনা করছেন স্বজনরা।

Advertisement

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত