Connect with us

বলিউড

দশ বছরে ‘পাঠানই’ শাহরুখের সেরা ছবি : কঙ্গনা

Avatar of author

Published

on

পাঠান

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেয়ে শুরুতেই ‘পাঠান’ না দেখে মন্তব্য করেছেন কঙ্গনা রানাউত। তার দাবি ছিল, ছবিটি নিয়ে অহেতুক মাতামাতি হচ্ছে। বক্স অফিসে কত আয় হল তা দিয়ে ছবির গুণাগুণ বিচার হচ্ছে। যদিও ছবিটি দেখার পর কথা বদলে দিয়েছেন এই অভিনেত্রী। তার মতে, গেলো দশ বছরে এটিই শাহরুখের সেরা ছবি।

এক ব্যক্তি মন্তব্য করেন, “কঙ্গনা অভিনীত শেষ ছবি ‘ধকড়’ প্রথম দিনে মাত্র ৫৫ লাখ টাকা আয় করেছে এবং ছবির মূল সংগ্রহ ২.৫৮ কোটি। যদিও পাঠান প্রথম দিনেই আয় করেছে ১০০ কোটির বেশি। এর চেয়ে হতাশাজনক আর কিছুই নয়।”

সেই কথার জবাবে কঙ্গনা বলেন, “হ্যাঁ, ধকড় ঐতিহাসিক ব্যর্থতার নজির, আমি কখন সেটা অস্বীকার করেছি?  বরং ‘পাঠান’ গেলো দশ বছরে শাহরুখের প্রথম সফল ছবি, আমরাও তার থেকে অনুপ্রেরণা পেলাম। আমি আশা করি আমরাও একই রকম সুযোগ পাব যা দেশ তাকে দিয়েছে। এত কিছুর পরেও ভারত মহান, উদার, জয় শ্রী রাম।”

কঙ্গনা প্রশ্ন করেন, কার ঘৃণা আর কার ভালবাসা? যারা দাবি করছেন ‘পাঠান’ ঘৃণাকে হারিয়ে দিয়ে ভালবাসা পেয়েছে, তাদের উদ্দেশেই প্রশ্নটি রাখেন অভিনেত্রী তথা পরিচালক। তার কথায়, ‘‘খেয়াল করুন ভারতীয়রা টিকিট কেটে দেখছেন। ভারতবাসীর ভালবাসা। যাদের মধ্যে ৮০ শতাংশই হিন্দু। তারাই ‘পাঠান’  দেখছেন। এর অর্থ, দেশ এখনও ধর্মসহিষ্ণুই আছে। জয় যার হয়েছে সে হল ভারতবাসীর ভালবাসার।’’

কঙ্গনা আরও বলেন, ‘‘আমি বিশ্বাস করি, ভারতীয় মুসলিমরা দেশপ্রেমী। আফগানিস্তানের পাঠানদের মতো নন। তাই ভারত কখনও আফগানিস্তান হবে না। পাঠান-এর যে চরিত্র এই সিনেমায় রয়েছে, সে-ও ভারতীয় মুসলিম। চিত্রনাট্য তাই বলছে।’’

Advertisement

সব শেষে কঙ্গনা আরও এক বার স্বীকার করে নেন যে, ‘পাঠান’ অত্যন্ত ভাল ভাবে চলছে। হিন্দি ছবির মন্দার দিনে এমন কাজ আরও হওয়া দরকার।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

বলিউড

রাফা হামলার প্রতিবাদ করায় কটাক্ষের শিকার মাধুরী

Published

on

সম্প্রতি গাজার দক্ষিণাঞ্চলীয় রাফা শহরের তাল-আস-সুলতান শরণার্থী শিবিরে ভয়াবহ বিমান হামলা চালিয়েছে ইসরাইল। এতে কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক। যার প্রেক্ষিতে সরব হয়েছেন সারা বিশ্বের তারকারা। তবে বিষয়টি নিয়ে ট্রল করতে দেখা গেছে ভারতীয় অভিনেত্রী মাধুরী দীক্ষিতকে।

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং  আছে হ্যাসট্যাগ ‘অল আইজ অন রাফা’। অনেকেই স্লোগানটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছেন। একই লেখা দেখা গেছে বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা, বরুণ ধাওয়ান, সোনাক্ষী সিনহা, প্রিয়াঙ্কা চোপড়া, কারিনা কাপুর খান, সামান্থা রুথ প্রভু, তৃপ্তি দিমরি, দিয়া মির্জা এবং আলিয়া ভাটসহ আরও বেশ কয়েকজন ভারতীয় তারকার সোশ্যাল মিডিয়া পোস্টে। থেমে নেই মাধুরীও।

মাধুরী দীক্ষিত ‘অল আইজ অন রাফা’ পোস্ট করেছিলেন।  কিন্তু পরে তা মুছে ফেলেন। যুদ্ধবিধ্বস্ত গাজা নিয়ে পোস্ট করায় কটু কথা শুনতে হয় এই অভিনেত্রীকে। অনুসারীরা মাধুরীকে প্রশ্নাকারে মন্তব্য করেছেন, ‘যখন আপনি সন্দেশখালি, কাশ্মীরি পণ্ডিতদের ওপর অত্যাচার নিয়ে চুপ ছিলেন, তখন আপনার মানবিকতা কোথায় ছিল? আর এখন রাফা নিয়ে পোস্ট করছেন।’

কেউ লিখেছেন, ‘আপনি দেশের সমস্যা নিয়েও প্রতিবাদ করুন।’ যাবতীয় কটাক্ষ শুনে শেষমেশ ‘অল আইজ অন রাফা’র পোস্ট মুছে ফেলেন মাধুরী দীক্ষিত। তারপরও রেহাই নেই!

এবার কারও মন্তব্য, ‘আপনি রোষানলে পড়ে জিহাদিদের জন্য পোস্ট মুছলেন নাকি?’ কারও কটাক্ষ, ‘কে কী বলল, তার ভিত্তিতে নিজের মতামতের পোস্ট ডিলিট করে দিলেন?’

Advertisement

মাধুরীর মুছে ফেলা ইনস্টাগ্রাম স্টোরিজের একটি স্ক্রিনশট শেয়ার করে এক্সে হ্যান্ডেলে একজন লিখেছেন, ‘মাধুরী দীক্ষিতও এটি মুছে দিয়েছেন। আমরা বেশ মর্মাহত হয়েছি।’

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

যে অভিনেত্রীর জন্য ‘নো কিসিং’ নীতি ভেঙেছিলেন সালমান!

Published

on

দীর্ঘ বলিউড ক্যারিয়ারে নানা ধরণের চরিত্রে অভিনয় করেছেন সালমান খান। কাজ করেছেন লাস্যময়ী সব অভিনেত্রীদের সঙ্গে। কিন্তু কোন অবস্থাতেই পর্দায় চুম্বনদৃশ্যে অভিনয় করতে রাজি হননি। এমন কি নিজ প্রেমিকাদের সঙ্গেও না। কিন্তু সেই নির্দিষ্ট একজন অভিনেত্রীর ক্ষেত্রে নিয়ম’টা নিজেই ভেঙ্গেছিলেন সালমান।

সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই ও ক্যাটরিনার কাইফের সঙ্গে ব্যক্তিজীবনে প্রেমের সম্পর্ক ছিল সালমানের। কিন্তু তাদের সঙ্গেও চুম্বনদৃশ্যে অভিনয় করেননি। তা হলে কোন অভিনেত্রীর জন্য এই নিয়ম ভেঙেছিলেন তিনি? ১৯৯৬ সালে ‘জিৎ’ ছবিতে অভিনয় করেছিলেন সালমান। সিনেমায় তাঁর বিপরীতে ছিলেন কারিশমা কাপুর। সেই ছবিতেই কারিশমার সঙ্গে একটি চুম্বনদৃশ্য ছিল সালমানের।

তবে সেই চুম্বনের দৃশ্যেও নাকি চিত্রনাট্যের খাতিরেই অভিনয় করতে রাজি হয়েছিলেন সালমান। এক অনুরাগী সম্প্রতি সেই দৃশ্যের একটি ছবি পোস্ট করেন। সঙ্গে সেই অনুরাগী লেখেন, চুম্বনদৃশ্য হলেও, ঠিক ভাবে এই দৃশ্যেও চুম্বন করেননি সালমান।

২০১৭ সালে ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবিতে ক্যাটরিনা কাইফকে ক্যামেরার সামনে চুম্বন করতে বলা হয়। সেই দৃশ্যেও অভিনয় করতে রাজি হননি সালমান। পরিচালক আলি আব্বাস জাফর নাকি সালমানকে রাজি করার বহু চেষ্টা করেছিলেন। কিন্তু নিজের কথা থেকে সরে আসার পাত্র নন ভাইজান। তাই ক্যাটরিনাকেও পর্দায় চুম্বন করেননি তিনি।

আলি আব্বাসের ঘনিষ্ঠ সূত্র সংবাদমাধ্যমকে বলেছিলেন, ‘সবাই ভেবেছিল, অন্তত একবারের জন্য নিজের তৈরি করা নিয়ম ভাঙবেন সালমান। কারণ, উল্টো দিতে নায়িকা হিসেবে ছিলেন ক্যাটরিনা। কিন্তু এক বার শুনেই সঙ্গে সঙ্গে না করে দেন সালমান। পরিচালক বহু চেষ্টা করেও সালমানকে রাজি করাতে পারেননি। শেষ পর্যন্ত দৃশ্যটি বাদ দেওয়া হয়।’

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

শাহরুখ, আলিয়াকে টপকে শীর্ষে দীপিকা

Published

on

শিগগিরই মা হতে চলেছেন দীপিকা পাড়ুকোন। তার আগেই আরও একটি সুখবর পেরেন অভিনেত্রী।  গেল এক দশকে আইএমডিবি-তে ‘মোস্ট ভিউড’ ভারতীয় তারকাদের মধ্যে শীর্ষস্থান অর্জন করলেন দীপিকা।

২০১৪ থেকে ২০২৪-এ আইএমডিবি-র তালিকায় ছিল ১০০ জন তারকার নাম। তবে তাদের মধ্যে সবচেয়ে বেশি দেখা হয়েছে দীপিকা পাডুকোনকে। এই তালিকায় ছিলেন ঐশ্বর্যা রাই বচ্চন, কারিনা কাপুরে, আলিয়া ভাটও। এমন যার সঙ্গে বলিউডে যাত্রা শুরু করেছিলেন দীপিকা, সেই শাহরুখ খানকেও টপকে গেছেন অভিনেত্রী। বোঝাই যাচ্ছে, দীপিকাকে নিয়ে তাঁর ভক্ত-অনুরাগীদের কৌতূহলের শেষ নেই।

২০০৭ সালে ‘ওম শান্তি ওম’ মুক্তির পর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি দীপিকাকে। একের পর এক সফল ছবি রয়েছে তাঁর ভাঁড়ারে। এমনকি, হলিউডেও নিজ অবস্থান পাকাপোক্ত করেছেন।

নতুন এই খেতাব পেয়ে দীপিকা তাঁর অনুরাগীদের উদ্দেশে কৃতজ্ঞতা জানিয়েছেন। ভবিষ্যতে আরও ভাল কাজ উপহার দেওয়ার কথাও বলেছেন তিনি। দীপিকার পরে আইএমডিবি-র এই তালিকায় ক্রমানুসারে রয়েছেন শাহরুখ খান, ঐশ্বরিয়া রাই বাচ্চান, আলিয়া ভাট, ইরফান খান, আমির খান, সুশান্ত সিংহ রাজপুত, সালমন খান, হৃতিক রোশান ও অক্ষয় কুমার।

আগামী মাসেই মুক্তি পাবে দীপিকা অভিনীত ‘কল্কি ২৮৯৮ এডি’। এ ছাড়াও তাঁর হাতে রয়েছে ‘সিংহম অ্যাগেইন’।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত