Connect with us

এশিয়া

ভাঙনের সুর পাকিস্তান সরকারে

Avatar of author

Published

on

পাকিস্তান সরকার

জোট গঠন করে ইমরান খানকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে সরিয়েছিল দক্ষিণ এশিয়ার এ দেশটির বেশ কয়েকটি দল। পরে পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করে শেহবাজ শরিফের নেতৃত্বে সরকারও গঠন করে তারা। এরপর বিরোধী নেতা হিসেবে ইমরান দেশটির ক্ষমতাসীনদের চ্যালেঞ্জের মুখে ঠেলে দিলেও এবার অসন্তোষ দেখা দিয়েছে খোদ জোট সরকারের ভেতরেই।

সোমবার (৬ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রতিশ্রুতি পূরণ করা বা না করা নিয়ে পাকিস্তানের সরকার থেকে বেরিয়ে যাওয়ার হুমকি দিয়েছেন ক্ষমতাসীন জোটের অন্যতম শরিক পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) চেয়ারম্যান এবং দেশটির পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি।

তিনি বলেছেন, কেন্দ্রীয় সরকার যদি সিন্ধু প্রদেশের বন্যা দুর্গতদের ত্রাণ দেয়ার প্রতিশ্রুতি পূরণ না করে তবে তার দলের পক্ষে ফেডারেল সরকারের অংশ হিসেবে থাকা খুব কঠিন হবে।

গেলো বছরের ডিসেম্বরে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ সিন্ধু প্রদেশের খয়েরপুর জেলার বন্যাকবলিত পীর গুড্ডু এবং কোট ডিজি এলাকায় বন্যা পরবর্তী পুনর্বাসন কাজ পরিদর্শন করেন এবং বন্যা দুর্গতদের জন্য ঘর নির্মাণের ঘোষণা দেন।

Advertisement

পিপিপি নেতা ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী তার তীব্র ক্ষোভ ও দুঃখ প্রকাশ করে বলেন, ফেডারেল সরকার বন্যার্তদের জন্য যে প্রতিশ্রুতি দিয়েছে তা পূরণ করা হয়নি। তিনি আরও বলেন, দেশে ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির মধ্যে বন্যাকবলিত জনগোষ্ঠী কঠিন সময় পার করছে।

বিলাওয়াল ভুট্টো-জারদারি আরও বলেন, কেন্দ্রীয় সরকারের উচিত বন্যা দুর্গতদের অগ্রাধিকার দেওয়া। তার ভাষায়, ‘যদি ফেডারেল সরকার বা প্রধানমন্ত্রী (শেহবাজ শরিফ) কোনও প্রতিশ্রুতি দিয়ে থাকেন, তাহলে সেগুলো পূরণ করতে হবে।’

সিন্ধু প্রদেশের ক্ষমতায় রয়েছে পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। পিপিপি চেয়ারম্যানের মতে, সিন্ধুর ক্ষমতাসীন দল জাতীয় পরিষদের পাশাপাশি প্রধানমন্ত্রীর সামনেও বিষয়টি উত্থাপন করবে। তিনি আশা প্রকাশ করেন, ফেডারেল সরকার (প্রতিশ্রুতি পূরণের মাধ্যমে) তাদের উদ্বেগ দূর করবে।পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল বলছে, নিজের জোট সরকারের প্রতি বিরক্তি প্রকাশ করে ‘সিন্ধুতে বন্যা দুর্গতদের দেওয়া প্রতিশ্রুতি পূরণ না হলে’ মন্ত্রিত্ব ছেড়ে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিলাওয়াল ভুট্টো-জারদারি।

রোববার (৫ মার্চ) করাচিতে বন্যাকবলিত কৃষকদের জন্য বিআইএসপির অধীনে বীজ ভর্তুকি কর্মসূচির উদ্বোধন শেষে তিনি এই মন্তব্য করেন। বিলাওয়াল বলেন, ‘বন্যা দুর্গতদের যে প্রতিশ্রুতি দেয়া হয়েছে তা পূরণ করা প্রয়োজন অন্যথায় আমাদের (ফেডারেল সরকারের) অংশ হিসেবে থাকা কঠিন হবে।’

এছাড়া পাকিস্তানে চলমান দেশটির প্রথম ডিজিটাল আদমশুমারি নিয়েও ক্ষমতাসীনদের মধ্যে মতবিরোধ দেখা দিয়েছে। পাকিস্তানের ইতিহাসে প্রথম এ ডিজিটাল আদমশুমারিকে ‘ত্রুটিপূর্ণ’ বলেও আখ্যায়িত করেছেন পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি। একইসঙ্গে সিন্ধুর মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ চলমান আদমশুমারির বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বলেও জানিয়েছেন তিনি।

Advertisement

অন্যান্য প্রদেশের তুলনায় সিন্ধুতে আবাসন আদমশুমারির ফলাফলে ব্যাপক পার্থক্য ছিল উল্লেখ করে বিলাওয়াল বলেন, আমরা ২০১৮ সালের আদমশুমারির ফলাফলে আপত্তি জানিয়েছিলাম। এছাড়া সেসময় আবাসন আদমশুমারির ১০ শতাংশ পুনঃগণনার দাবি করেছিলেন বলেও জানান এ পিপিপি নেতা।

ইমরান খানের নেতৃত্বাধীন পিটিআই সরকারের নাম না করে বিলাওয়াল বলেন, ২০১৮ সালের সেই আদমশুমারি লক্ষ্য ছিল একটি ‘বাছাইকৃত’ দলকে ক্ষমতায় আনা। সিন্ধু আন্তঃ-প্রাদেশিক বৈঠকে আদমশুমারি নিয়ে আপত্তি উত্থাপন করেছে জানিয়ে তিনি আরও বলেন, তার প্রদেশ ইতোমধ্যেই ফেডারেল সরকারের কাছে ডিজিটাল আদমশুমারি নিয়ে আপত্তি পাঠিয়েছে।

তার ভাষায়, ‘এমনকি আমি জানতামও না যে এবারের আদমশুমারি অনলাইনে অনুষ্ঠিত হবে।’

পাকিস্তানের এ পররাষ্ট্রমন্ত্রী স্পষ্ট করে বলেন, ‘যদি একটি বা দু’টি প্রদেশে ভোট ভিন্ন আদমশুমারির ভিত্তিতে হয় এবং অন্য প্রদেশের নির্বাচন ত্রুটিপূর্ণ ডিজিটাল আদমশুমারির ভিত্তিতে অনুষ্ঠিত হয়, তবে তা পিপিপির কাছে গ্রহণযোগ্য হবে না।’

ফেডারেল সরকার এসব অভিযোগের কোনও প্রতিকার না করলে সিন্ধু সরকার ডিজিটাল আদমশুমারিকে সমর্থন করবে না বলেও ঘোষণা দেন পিপিপি চেয়ারম্যান।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

আন্তর্জাতিক

যুক্তরাজ্যের জাহাজে হুথির ক্ষেপণাস্ত্র হামলা

Avatar of author

Published

on

অ্যান্ড্রোমিডা স্টার, ফাইল ছবি

লোহিত সাগরে যুক্তরাজ্যের অ্যান্ড্রোমিডা স্টার নামক একটি তেলবাহী জাহাজে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইয়েমেনের বিদ্রোহী সংগঠন হুথি।

স্থানীয় সময় শনিবার (২৭ এপ্রিল) সকালে ইয়েমেনের মোচা শহরের ১৫  নটিক্যাল মাইল দক্ষিণ-পশ্চিমে ঘটনাটি ঘটেছে। জাহাজটিতে  তিনটি ক্ষেপণাস্ত্র সরাসরি আঘাত হেনেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

হুথির মুখপাত্র ইয়াহিয়া সারিয়া এক টেলিভিশন ভাষণে বলেছেন, অ্যান্ড্রোমিডা স্টার নামক একটি ব্রিটিশ জাহাজকে লক্ষ্যবস্তু করা হয়েছে। যোদ্ধারা এটিতে সরাসরি বিধ্বংসী ক্ষেপণাস্ত্র দিয়ে আঘাত হানতে সক্ষম হয়েছেন। তবে জাহাজটি কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে সে বিষয়টি স্পষ্ট করা হয়নি।

ব্রিটিশ মেরিটাইম সিকিউরিটি এজেন্সি (ইউকেএমটিও) জানায়, প্রথম ক্ষেপণাস্ত্র হামলায় জাহাজে একটি বিস্ফোরণ ঘটে। দ্বিতীয় হামলায় দুটি ক্ষেপণাস্ত্র একসঙ্গে আঘাত হানে বলে ধারণা করা হচ্ছে। ফলে জাহাজটি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কোনো আহত বা নিহতের খবর পাওয়া যায়নি। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। জাহাজটি পানামার পতকাবাহী বলে জানিয়েছে সংস্থাটি।

যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড (সেন্টকম) জানায়, দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় তাইজ প্রদেশ থেকে তিনটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। হামলায় জাহাজটির ছোটখাটো ক্ষতির সম্মুখীন হয়েছে। তবে সমুদ্রযাত্রা অব্যাহত রয়েছে।

Advertisement

প্রসঙ্গত, গেলো ৭ অক্টোবর গাজায় ইসরাইলের আগ্রাসনের পর থেকে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসকে সমর্থন জানিয়ে দুই মাস ধরে লোহিত সাগরে চলাচলরত বাণিজ্যিক জাহাজে হামলা চালিয়ে আসছে হুথি বিদ্রোহীরা।

পুরো পরতিবেদনটি পড়ুন

এশিয়া

বিশ্বব্যাপী গোলযোগ সৃষ্টির মূল হোতা আমেরিকা : রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী

Avatar of author

Published

on

ইউক্রেন যুদ্ধের পেছনে রয়েছে আমেরিকা এবং তারাই ইচ্ছা করে এই যুদ্ধ দীর্ঘায়িত করছে। বিশ্বব্যাপী গোলযোগ সৃষ্টির মূল হোতা হচ্ছে আমেরিকা। বললেন রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু।

শুক্রবার (২৬ এপ্রিল) সাংহাই সহযোগিতা পরিষদের বৈঠকে তিনি কথা বলেন। বৈঠকে সংস্থার প্রতিরক্ষামন্ত্রীরা অংশ নেন।

সের্গেই শোইগু বলেন, বিশ্বব্যাপী গোলযোগ সৃষ্টির মূল হোতা হচ্ছে আমেরিকা। দেশটি এরইমধ্যে আফগানিস্তান, ইরাক, লিবিয়া এবং সিরিয়ায় সামরিক আগ্রাসন চালানোর রেকর্ড সৃষ্টি করেছে। এছাড়া, প্রতিপক্ষের ক্ষতি করার জন্য আর্থিক ও কূটনৈতিক হাতিয়ারও ব্যবহার করে আমেরিকা এবং বিশ্বের বিভিন্ন স্থানে বিশৃঙ্খলা সৃষ্টি করে।

রুশ প্রতিরক্ষামন্ত্রী বলেন, আমেরিকা আগে এই যুদ্ধ সৃষ্টির প্রেক্ষাপট তৈরি করেছে এবং এখন তারা যুদ্ধকে ইচ্ছাকৃতভাবে দীর্ঘায়িত করার চেষ্টা করছে। তিনি আরো বলেন, একদিকে পশ্চিমারা উত্তেজনাক কমানোর ইচ্ছা ব্যক্ত করছে, অন্যদিকে তারা ইউক্রেনে অস্ত্রের বন্যা বইয়ে দিচ্ছে।

সের্গেই শোইগু বলেন, ইউক্রেনকে পশ্চিমারা যে সমস্ত অস্ত্র দিচ্ছে তা কিয়েভ সরকার ভালোভাবে হ্যান্ডেল করতে পারছে না বরং এসব অস্ত্র বিশ্বব্যাপী সন্ত্রাসী গোষ্ঠীগুলোর হাতে চলে যাচ্ছে। ইউক্রেন যুদ্ধে ন্যাটোভুক্ত দেশগুলো সরাসরি জড়িত রয়েছে বলেও তিনি অভিযোগ করেন।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

এশিয়া

যুদ্ধবিরতির প্রস্তাবে সাড়া দিলো ইসরায়েল: হামাস

Avatar of author

Published

on

ফিলিস্তিনের গাজা উপত্যকায় যুদ্ধবিরতি সংক্রান্ত যে প্রস্তাব উত্থাপন করেছিল হামাস, তাতে সাড়া দিয়েছে ইসরায়েল।

শনিবার (২৭ এপ্রিল) গোষ্ঠীর মুখপাত্র খলিল আল হায়া কাতার থেকে দেয়া এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

বার্তাসংস্তা রয়টার্সের দেয়া প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

বিবৃতিতে খলিল আল হায়া বলেন, গেলো ১৩ এপ্রিল মিসর ও কাতারের কর্মকর্তাদের মাধ্যমে (যুদ্ধবিরতির) যে প্রস্তাব পাঠানো হয়েছিল, তাতে আনুষ্ঠানিকভাবে সাড়া দিয়েছে ইহুদি দখলদার শক্তি।’

গেলো ৭ অক্টোবর গাজার উত্তরাঞ্চলীয় ইরেজ সীমান্ত দিয়ে ইসরায়েলি ভূখণ্ডে ঢুকে নির্বিচারের গুলি চালিয়ে ১ হাজার ২০০ জন ইসরায়েলি ও অন্যান্য দেশের নাগরিককে হত্যা করে হামাস। সেই সঙ্গে জিম্মি হিসেবে ধরে নিয়ে যায় আরও ২৪০ জনকে।

Advertisement

জবাবে সেই দিন থেকেই গাজায় অভিযান শুরু করে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। গেলো ছয় মাস ধরে চলমান সেই অভিযানে কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গাজা উপত্যকা, নিহত হয়েছেন ৩৪ হাজারেরও বেশি ফিলিস্তিনি। নিহতদের অধিকাংশই শিশু, নারী ও বেসামরিক লোকজন।

কাতার, মিসর ও যুক্তরাষ্ট্রের মধ্যস্থতা-দূতিয়ালিতে গেলো ২৫ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত অস্থায়ী বিরতি ঘোষণা করেছিল হামাস-আইডিএফ। সেই বিরতির সময় নিজেদের কব্জায় থাকা জিম্মিদের মধ্যে ১০৮ জন জিম্মিকে মুক্তি দিয়েছিল হামাস।

অন্যদিকে দেশের বিভিন্ন কারাগারে বন্দি ফিলিস্তিনিদের মধ্যে থেকে ১৫০ জনকে কারাগার থেকে ছেড়ে দিয়েছিল ইসরায়েলও।

ওই বিরতি শেষ হওয়ার পর গাজায় দ্বিতীয় দফা যুদ্ধবিরতির জন্য কাজ করছিল মধ্যস্থতাকারী তিন দেশ। চলতি বছর রমজান মাস থেকে তা শুরু হওয়ার কথা ছিল; কিন্তু মূলত ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর আপত্তির কারণে তা আর হয়নি।

হামাসের জ্যেষ্ঠ নেতারা গেলো ১২ বছর ধরে কাতারে রাজনৈতিক আশ্রয়ে আছেন। সম্প্রতি কাতার ইঙ্গিত দিয়েছে, যদি গাজায় যুদ্ধবিরতির ক্ষেত্রে হামাসের ভূমিকা ইতিবাচক না হয়— তাহলে কাতার ছাড়তে হবে গোষ্ঠীটির নেতাদের।

Advertisement

বৃহস্পতিবার ১৭টি দেশের চিঠি প্রসঙ্গে প্রাথমিক এক প্রতিক্রিয়ায় হামাস নেতারা বলেছিলেন, আন্তর্জাতিক চাপের কাছে তারা মাথা নত করবেন না। তবে কয়ে ঘণ্টা পরই তারা ফের বলেন, ‘ফিলিস্তিনের জনগণের আকাঙ্ক্ষা ও অধিকারের সঙ্গে সঙ্গতিপূর্ণ যে কোনো প্রস্তাবকে হামাস স্বাগত জানাতে প্রস্তুত।’

মিসরের প্রতিনিধিদলের এক কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন, ১৩ এপ্রিল পাঠানো প্রস্তাবে ৩৩ জন জিম্মিকে মুক্তি দিতে সম্মতি জানিয়েছে হামাস।

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়1 hour ago

বাংলাদেশে বিনিয়োগ করতে থাইল্যান্ডের ব্যবসায়ীদের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশের বিনিয়োগের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। শুক্রবার (২৬ এপ্রিল) ব্যাংককে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে এক ব্যবসায়িক সভায়...

আমদানি-রপ্তানি2 hours ago

বাংলাদেশসহ ছয় দেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত

বাংলাদেশসহ বন্ধুত্বপূর্ণ ছয়টি দেশে ৯৯ হাজার ১৫০ টন পেঁয়াজ রপ্তানির অনুমোদন দিয়েছে ভারতের সরকার। বাংলাদেশের পাশাপাশি আরও যেসব দেশে ভারত...

জাতীয়3 hours ago

এসএসসির ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ জানালো বোর্ড

এসএসসি ও এইচএসসির মতো পাবলিক পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য তিন দিনের সম্ভাব্য তারিখ ঠিক করে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠায় আন্তশিক্ষাবোর্ড...

বাংলাদেশ3 hours ago

ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা, ৩ বিএনপি কর্মী গ্রেপ্তার

রাজধানীর ডেমরায় বাসে আগুন দিয়ে ঘুমন্ত হেলপাড়কে পুড়িয়ে মারার ঘটনায় জড়িত তিন বিএনপি কর্মীকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি)...

জাতীয়3 hours ago

‘ঢাকা-মাওয়া এক্সপ্রেসওতে বন্ধ হচ্ছে মোটরসাইকেল’

সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণে শিগগিরই ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল চলাচল বন্ধ করা হবে। তবে নিয়ম মেনে মহাসড়কের পাশে সার্ভিস লেনে চলতে পারবে...

জাতীয়4 hours ago

‘হাসপাতালে না থাকা চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে’

হাসপাতালে কেন ডাক্তার থাকে না- এ বিষয়ে মহাপরিচালক এবং মন্ত্রণালয়ের সবাইকে বলা হয়েছে। ইতোমধ্যে অনেককে শোকজ করা হয়েছে ও তাদের...

জাতীয়4 hours ago

নির্বাচনী প্রচারণায় নিয়মের বাইরে গেলেই শাস্তি: ইসি রাশেদা

নির্বাচন কমিশন চায় সহিংসতা মুক্ত সুষ্ঠু একটি নির্বাচন। তাই আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে প্রচার প্রচারণা চালাতে হবে। এর বাইরে গেলেই...

অপরাধ5 hours ago

‘বিয়ে না করানোয় মাকে কুপিয়ে হত্যা করেন ছেলে’

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় বিয়ে না করানোয় ছেলে ক্ষুব্ধ হয়ে তার মাকে কুপিয়ে হত্যা করেছেন বলে জানিয়েছে পুলিশ। গেলো শুক্রবার দুপুরে...

জাতীয়5 hours ago

হজ ফ্লাইট শুরুর তারিখ ঘোষণা

আগামী ৯ মে শুরু হচ্ছে চলতি মৌসুমের হজ ফ্লাইট। হজযাত্রীদের নিয়ে ওইদিন প্রথম ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে রওনা দেবে। তবে...

দুর্ঘটনা6 hours ago

রাজধানীতে যে কারণে পুড়লো বাস

বনানীতে মোটরসাইকেলে পেছনে থেকে সজোরে ধাক্কা দেয় একটি চলন্ত বাস। এতে হঠাৎ মোটরসাইকেলের ট্যাঙ্ক ফেটে আগুন ধরে যায়, যা একসময়...

Advertisement
আন্তর্জাতিক35 mins ago

যুক্তরাজ্যের জাহাজে হুথির ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক39 mins ago

চলতি সপ্তাহে সৌদি আরবে বিশ্বনেতাদের সঙ্গে আব্বাসের বৈঠক 

তথ্য-প্রযুক্তি1 hour ago

সাবমেরিন কেবল ঠিক হওয়ার সময় জানা গেলো

জাতীয়1 hour ago

বাংলাদেশে বিনিয়োগ করতে থাইল্যান্ডের ব্যবসায়ীদের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

সিলেট1 hour ago

স্বস্তির বৃষ্টিতে ভিজলো সিলেটবাসী

ভর্তি -পরীক্ষা2 hours ago

গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল প্রকাশের তারিখ ঘোষণা

আমদানি-রপ্তানি2 hours ago

বাংলাদেশসহ ছয় দেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত

জাতীয়3 hours ago

এসএসসির ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ জানালো বোর্ড

বাংলাদেশ3 hours ago

ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা, ৩ বিএনপি কর্মী গ্রেপ্তার

জাতীয়3 hours ago

‘ঢাকা-মাওয়া এক্সপ্রেসওতে বন্ধ হচ্ছে মোটরসাইকেল’

ঐশ্বরিয়া,-অভিষেক
বলিউড6 days ago

বিচ্ছেদের দীর্ঘ জল্পনা নিয়ে অবশেষে মুখ খুললেন ঐশ্বরিয়া

বাংলাদেশ3 days ago

শাকিবকে বিয়ের আগেই বুবলী বিবাহিত ও এক সন্তানের জননী, বোমা ফাটালেন সুরুজ বাঙালি

দেশজুড়ে6 days ago

সব ধরনের কোচিং সেন্টার বন্ধ ঘোষণা

ঢাকায়-বৃষ্টি
বাংলাদেশ5 days ago

তীব্র তাপদাহের মধ্যে যেসব এলাকায় বৃষ্টি হতে পারে

ঢাকা4 days ago

ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা

ব্রাজিল,-মৃত-চাচাকে-নিয়ে-ব্যাংকে-ভাতিজি
টুকিটাকি3 days ago

ঋণ পেতে মৃত চাচাকে ব্যাংকে নিয়ে গেলেন ভাতিজি

শহীদ-কাপুর,-মিরা
বলিউড6 days ago

শাহিদ কাপূরের বিলাসবহুল ভ্রমণের তালিকা ফাঁস!

দুর্ঘটনা1 day ago

৯ দিনে একে একে মারা গেলেন ৩ ভাই

বাংলাদেশ5 days ago

ধোনি-সাক্ষীর চরম প্রেমের কাহিনী, শুনলে গায়ে কাঁটা দেবে!

বাংলাদেশ3 days ago

র‍্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত

উত্তর আমেরিকা3 days ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার6 days ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত